ওরক্যাম রীড— বইপ্রেমীদের জন্য সুখবর

orcam-read

অনেকেই আছেন যাদের বই পড়ার প্রতি ভীষণ ঝোঁক। ঘরে সদ্য কেনা বা পুরাতন অনেক বই আছে কিন্তু নিজের ব্যবসা, চাকরি বা ঘরের কাজ সামলাতে গিয়ে আর বই পড়া হয়না। আপনি কি জানেন তাদের সুবিধার জন্য রয়েছে ওরক্যাম রীড!

ওরক্যাম রীড সম্পর্কে জানতে খুবই ইচ্ছে হচ্ছে তাই না! বইয়ের লেখার উপর যে যন্ত্র তুলে ধরলে উচ্চস্বরে বইয়ের পড়া আপনাকে পড়ে দেবে, তা হলো ওরক্যাম রীড। বইপ্রেমীদের জন্য দারুণ একটা প্রযুক্তি।

প্রযুক্তিটির দাম ১ হাজার ৯৯০ ডলার হবে বলে জানানো হয়েছে। তবে কিস্তিতে মাসে ৮৪ ডলার দিয়ে কেনা যায়। এটি বেশ কয়েকটি দেশের ভাষা পড়তে পারে।

🔹ওরক্যাম রীডের সুবিধা ও যেভাবে কাজ করে: এআই প্রযুক্তি ব্যবহার করে ডিজিটাল এবং প্রিন্ট করা পড়াকে স্ক্যান করে পড়তে সাহায্য করে যা আপনাকে বই পড়তে, কম্পিউটার বা স্মার্টফোনের স্ক্রিনে সহজেই ডকুমেন্ট, ইমেল পড়তে দেয়।

একটি ডিভাইস সেটিং অ্যাক্সেস করা যায়। কোনো স্ক্রিন ব্যবহার না করে, ওরক্যাম রীডের নির্দিষ্ট লেজার টার্গেটিংটি আপনার পছন্দের পড়া ক্যাপচার করে পড়ে।

যেকোনো স্পিকারের সাথে কানেক্ট করে পড়া যায়। হেডফোনের ব্যবস্থা আছে। ওরক্যাম রীড ইতোমধ্যেই এআই রিডিং ব্যবস্থা তৈরি করার জন্য গ্রাহক, শিক্ষা প্রযুক্তি এবং অ্যাক্সেসিবিলিটি বিভাগে মর্যাদাপূর্ণ বিশ্ব পুরস্কার অর্জন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *